ফুটবলের রাজপুত্র ডিয়োগো ম্যারাডোনা আর নেই ।। news10tv.com

ঢাকা বিভাগীয় প্রতিনিধি : নাসিমা আক্তার উর্মি।

0 ৮২

 

আর্জেন্টাইন তারকা,
গোল্ডনবয় কিনবদন্তি ফুটবলার ডিয়োগা ম্যারাডোনা ২৫ নভেম্বর বুধবার রাতে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে নিজ বাড়ীতে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন।মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর।

কিনবদন্তি খেলোয়ার মাত্র ১২ বছর বয়সে আর্জেন্টিনার ফুটবল ম্যাচের প্রথম বিভাগে Tha little Onions খেলার অর্ধবিরোতির সময় বল নিয়ে জাদুকরী সব কারুকার্য দেখিয়ে সবার নজরে চলে আসেন।
১৯৭৬ সালে ২০ অক্টোবর আর্জেন্টিনাস জুনিয়রস এর নিয়মিত খেলোয়ার হিসেবে তার অভিষেক ঘটে।১৯৮২ সালে ম্যারাডোনার ছিল ১ম বিশ্বকাপে খেলা। সেখানে পরাজিত হয়ে পরবর্তিতে ১৯৮৬ সালে মাঠে আর্জেন্টিনা র পক্ষে ম্যারাডোনার একক আধিপত্য বিস্তার করে।সেই সময় তিনি ৫ টি গোল দিয়েছিল,এবং বিশ্বকাপজয়ী হয়ে ছিল।

ম্যারাডোনা হাসপাতালে ভর্তির পর তার মস্তিষ্কে অস্ত্রোপাচার করা হয়। অস্ত্রোপচারের ৮ দিন পর গত ১১ নভেম্বর হাসপাতাল ছাড়েন।
২৫ নভেম্বর বুধবার সন্ধ্যা ৬টার দিকে বেসরকারি ওলিভোস ক্লিনিক থেকে তাকে বাড়িতে নেয়া হয়। ওই সময় তার অবস্থা জানতে তাকে বহনকারী অ্যাম্বুলেন্সের পেছনে ছুটতে থাকেন আর্জেন্টাইন টিভি সাংবাদিকরা।ম‌্যারাডোনার আইনজীবী মাতিয়াস মোরলাহাস বলেন, ‘অ্যালকোহল আসক্তি কাটানোর জন্য তার চিকিৎসা চলছিল।
বিশ্বকাপ জয়ী ম্যারাডোনা সম্প্রতি স্বদেশী ক্লাব জিমন্যাসিয়ার কোচ হন।’গত কয়েক বছর ধরে স্বাস্থ্য জটিলতায় ভুগছিলেন ম্যারাডোনা। পাকস্থলীতে রক্তক্ষরণের কারণে ২০১৯ সালের জানুয়ারিতে হাসপাতালে ভর্তি হন।তিনি শারীরিকভাবে অসুস্থ থাকায় ২০১৮ সালে বিশ্বকাপে আর্জেন্টিনা ও নাইজেরিয়ার ম্যাচ, দেখতে পারেননি।

গোল্ডেন বয় জন্ম গ্রহন করেন ১৯৬০ সাল।
এবং মৃত্যু বরণ করেন ২৫ নবেম্বর ২০২০ সাল।

 

Leave A Reply

Your email address will not be published.