প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো বিসাভ বে-সরকারী ফায়ার সেফটি ও সিকিউরিটি প্লাটফর্ম কর্মশালা ।। news10tv.com

বিশেষ প্রতিনিধি : রাশেদুল ইসলাম মিরাজ।

0 ২৭৮

 

১৫ ই জানুয়ারি শুক্রবার  বিকালে আশুলিয়ার গণস্বাস্থ্য পিএইচএ ভবনের কন্ফারেন্স কক্ষে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো বাংলাদেশ সেফটি অ্যান্ড সিকিউরিটি অ্যাসোসিয়েশন অফ ভলান্টিয়ার্স ( বিসাভ), কর্মশালা। উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন  ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, সাভারের বিভিন্ন শিল্প কলকারখানা ফায়ার এন্ড সেফটি ডিপার্টমেন্টের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিবর্গ। এসময় পরিচালনা পরিষদের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি বর্গ গন  আমন্ত্রিত অতিথিদের কাছে বিসাভকে তুলে ধরেন ।

বিসাভ হচ্ছে বাংলাদেশের একটি সর্ব প্রথম বে-সরকারী ফায়ার সেফটি ও সিকিউরিটি প্লাটফর্ম।
বিসাভ ফায়ার সেফটি প্রফেশনালদের অধিকার, চাকরির সহায়তা প্রদান, প্রশিক্ষণ, উন্নয়ন, দক্ষতা ও বিভিন্ন রকম কায়াক্রম এর সাথে যে কোন প্রাকৃতিক দুযোগ ও সেবা মূলক কাজে সহায়তা প্রদানের প্রতি শ্রুতি প্রধান করে। ফায়ার সার্ভিস ও অন্য অন্য সরকারি বেসরকারি সেবা মূলক সংগঠন এর সাথে অপারেশনাল কাজে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়াই বিসাভ এর মূল লক্ষ।

বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স থেকে যারা ০৬ মাসের প্রশিক্ষণ নিবে তারাই মূলত বিসাভ এর সদস্য। মোঃ আরমান হোসেন মজুমদার, ফাউন্ডার চীফ এডভাইজার, ফাউন্ডার মোঃ জামিল হোসেন বাদল সভাপতি ও ফাউন্ডার এবং সাধারণ সম্পাদক মোঃ রাশেদুল ইসলাম মিরাজ।

উক্ত অনুষ্ঠানে সরকারি বেসরকারি উচ্চ পদস্থ কর্মকর্তা ও অতিথিরা ফায়ার ডিটেকশন, প্রটেকশন ও বিভিন্ন প্রশ্নের জবাব দেন ভলেন্টিয়ারদের।

 

Leave A Reply

Your email address will not be published.