জেলে নির্মমভাবে নিহত জাতীয় চার নেতার স্মরনে আশুলিয়ায় যুবলীগের দোয়া মোনাজাত ।। news10tv.com

নিজস্ব প্রতিবেদক : মুন্সী মেহেদী হাসান ।

0 ৫৬

১৯৭৫ সালের ৩ নভেম্বর জাতীয় চার নেতাকে কারাগারে নির্মমভাবে হত্যা করা হয়েছিল।

বাংলাদেশ আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠন কর্তৃক প্রতি বছর ৩রা নভেম্বর দিবসটি পালিত হয়। ১৯৭৫ সালের এই দিনে আওয়ামী লীগের চারজন জাতীয় নেতাঃ সাবেক উপরাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, সাবেক বাংলাদেশী প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন মনসুর আলী এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আবুল হাসনাত মোহাম্মদ কামারুজ্জামান হত্যাকাণ্ডের স্মৃতি স্মরণার্থে এ দিবস পালন করা হয়।

ইয়ারপুর ইউনিয়ন যুবলীগের উদ্যেগে চার জাতীয় নেতার স্মরণে শোক সভা এবং বাদ আসর মসজিদে ফাতেহা পাঠ, দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

এসময় আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক মোঃ কবির হোসেন সরকার বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার পর এ দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব নষ্ট করার ষড়যন্ত্র চলছিলো। এর ধারাবাহিকতায় কারাগার অভ্যন্তরে জাতীয় চার নেতাকে নৃশংসভাবে খুন করা হয়। আমরা চিরকাল তাদের দেশপ্রেম ও আত্মত্যাগ শ্রদ্ধাভরে স্মরণ রাখবো।
তিনি আরো জানান, দীর্ঘ অপেক্ষার পর আওয়ামী লীগ সরকার প্রধান , মাননীয় প্রধানমন্ত্রী, সফল রাষ্ট্র নায়ক জননেত্রী শেখ হাসিনা এই হত্যাকাণ্ডের বিচার করেছে। আমাদের দাবি জেলহত্যার ঘটনায় পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে দণ্ড কার্যকরের মাধ্যমে জাতীর দ্বিতীয় কলঙ্কজনক অধ্যায় থেকে মুক্তি দেওয়া হোক ।

ইয়ারপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ নুরুল আমিন সরকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ’৭৫ এর ১৫ আগস্ট স্বপরিবারে হত্যার পর, জাতির ইতিহাসে ৩ নভেম্বর জেলের অভ্যান্তরে চার জাতীয় নেতাকে হত্যার পর দ্বিতীয় কলঙ্কজনক অধ্যায় রচিত হয়।

মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এএইচএম কামারুজ্জামান এবং ক্যাপ্টেন মনসুর আলীকে এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করা হয়। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক চার জাতীয় নেতাকে যথাযথ শ্রদ্ধা প্রদর্শনের মাধ্যমে দেশের ইতিহাসের বর্বরোচিত এই কালো অধ্যায়টিকে স্মরণ করছে।
আমরা ইয়াপুর ইউনিয়ন যুবলীগ দিবসটি উপলক্ষে এবং চার জাতীয় নেতার স্মরনে শোক সভা, মসজিদে বাদ আসর ফাতেহা পাঠ, মিলাদ মাহফিল ও মোনাজাত কর্মসূচি পালিত হয়েছে ।

Leave A Reply

Your email address will not be published.