কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নে তিতাসের অভিযান ;নিম্নমানের পাইপ ও রাইজার জব্দ ।। news10tv.com

নিজস্ব প্রতিবেদক : মুন্সী মেহেদী হাসান ।

0 ৭৮

 

তিতাসের নিয়মিত অভিযানের অংশ হিসাবে গাজীপুরের কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নের অভিযান পরিচালনা করেছে সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন এ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড কতৃপক্ষ । এসময় পৃথকভাবে প্রায় ২ কিলোমিটার এলাকাজুড়ে অবৈধ গ্যাস সংযোগে ব্যবহৃত নিন্মমানের পাইপ, চুলা ও রাইজার জব্দ করা হয়।

সোমবার (২৩ শে নভেম্বর) সকাল থেকে গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মাসুদুর রহমান এর নেতৃত্বে দিনব্যাপী অভিযান চালিয়ে কাশিমপুর থানার, সারদাগঞ্জের আয়নাল মার্কেট, সুলতান মার্কেট ও হাজ্বী মার্কেট এলাকার ২ কিঃ মিঃ এলাকার প্রায় সাতশত আবাসিক বাড়ীর অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এছাড়াও অবৈধ গ্যাস সংযোগ ব্যাবহারের দায়ে পৃথক ৫ টি মামলায় ১ লক্ষ ৯০ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং এক গ্রাহককে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

এ সময় গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ মাসুদুর রহমান বলেন, এখানে বৈধ ইন্ডস্ট্রিয়াল গ্যাসের লাইন থেকে ঝুঁকিপূর্ণভাবে নিম্নমানের পাইপ ব্যবহার করে বসতবাড়ীতে অবৈধ গ্যাস সংযোগ দিয়েছে। এগুলো আমরা বিচ্ছিন্নসহ নিম্নমানের পাইপ জব্দ করেছি। ৫ টি পৃথক মামলায় ১ লক্ষ ৯০ হাজার টাকা জরিমানা আদায়সহ ১ জনকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। এছাড়াও জাতীয় সম্পদ গ্যাসের অবৈধ ব্যবহার রোধে এবং দূর্ঘটনা এড়াতে ধারাবাহিক ভাবে আমাদের অভিযান চলবে। যারা এ অবৈধ গ্যাস সংযোগের সাথে জড়িত তাদের সনাক্ত করে আইনগত পদক্ষেপ গ্রহন করা হবে ।

অভিযান চলাকালে এসময় উপস্থিত ছিলেন- তিতাস গ্যাস ট্রান্সমিশন এ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর সাভার জোনাল বিপণন অফিসের উপ-ব্যবস্থাপক আব্দুল মান্নান, উপ-ব্যবস্থাপক আনিসুজ্জামান রুবেল, উপ-ব্যবস্থাপক সুমন দাস সহ ঊর্ধ্বতন কর্মকর্তাসহ তিতাসের কারিগরি টিমের সদস্যরা উপস্থিত ছিলেন ।

এছাড়া অভিযান পরিচালনায় সময় যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে কাশিমপুর থানা পুলিশের উপ- পরিদর্শক ( এস আই) আল আমিনের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

 

Leave A Reply

Your email address will not be published.